রাজশাহীতে আইজিপির সোর্স দাবি করা প্রতারক গ্রেফতার

রাজশাহীতে আইজিপির সোর্স দাবি করা প্রতারক গ্রেফতার

রাজশাহীতে আইজিপির সোর্স দাবি করা প্রতারক গ্রেফতার
রাজশাহীতে আইজিপির সোর্স দাবি করা প্রতারক গ্রেফতার

স্টাফ রিপোর্টার : পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) সোর্স দাবি করা বহুল আলোচিত এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাতে রাজশাহীর বাঘা উপজেলা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এই প্রতারকের নাম রাব্বি হাসান (২৮)। তার বাড়ি বাঘা উপজেলার নারায়ণপুর গ্রামে।

স্থানীয় একটি সূত্র জানায়, মাদক সেবন মামলায় সম্প্রতি জেলহাজত থেকে বের হয়েই দামি মোটরসাইকেল কিনে গোটা উপজেলা দাপিয়ে বেড়াচ্ছিলেন রাব্বি। নিজেকে পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) সোর্স পরিচয় দিয়ে মানুষের সাথে করছিলেন প্রতারণা। সূত্রটি আরো জানায়, রাব্বি তার নবজাতক সন্তানের নাম আইজিপি রেখেছেন, এমন কথাও বলেছেন অনেকের কাছে। আর এসব কথা শুনে এলাকার কিছু ভুক্তভোগী মানুষ পুলিশি তদবির পেতে ছুটছিলেন প্রতারক রাব্বির কাছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৪ এপ্রিল রাব্বিসহ চার যুবককে মাদকসেবন করা অবস্থায় উপজেলার খানপুর এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। তখন আধা বোতল ফেনসিডিল, দুই পিস ইয়াবা ট্যাবলেট এবং দুটি দামি মোটরসাইকেল জব্দ করা হয়। পরে বাঘা থানা পুলিশ থানায় দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের জেলহাজতে পাঠায়। এ ঘটনার ১৫ দিন পর জেলহাজত থেকে বেরিয়ে আসেন রাব্বি। এরপর একটি দামি মোটরসাইকেল কিনে এলাকায় দাপিয়ে বেড়াতে শুরু করেন। তিনি বলে বেড়াচ্ছিলেন, অনেক পুলিশ কর্মকর্তার সাথে তার ঘনিষ্ঠতা রয়েছে। রাব্বি এলাকায় বিকাশ হ্যাকার হিসেবেও পরিচিত বলে স্থানীয় অপর একটি সূত্র জানিয়েছে।

স্থানীয় লোকজনের অভিযোগ, রাব্বির বাবা একজন দিনমজুর। রাব্বির অত্যাচারে অতিষ্ঠ এলাকার সাধারণ মানুষ। তিনি মাদক দিয়ে ফাঁসিয়ে দেয়ার নামে অন্য এলাকা থেকে বাঘা সীমান্ত এলাকায় ঘুরতে আসা অনেক মানুষকে জিম্মি করে টাকা আদায় করেন। তিনি ফেসবুকে নানা ধরণের অপপ্রচারও চালাতে থাকেন।
পুলিশের একটি সূত্র জানায়, রাব্বির নামে মাদক, নারী নির্যাতন এবং চাঁদাবাজিসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। রাব্বি নিজেকে পুলিশের সোর্স দাবি করেন এবং এ কথাও বলেন যে, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে তার ভাল সম্পর্ক রয়েছে। তার এসব কর্মকা-ের সাথে জড়িত রয়েছে ১০-১২ জন সহযোগী।
বাঘা থানার ওসি (তদন্ত) আব্দুল বারী জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় বৃহস্পতিবার রাতে রাব্বি হাসানকে গ্রেফতার করা হয়েছে। মো: নুরুজ্জামান নামে স্থানীয় এক সাংবাদিক বাদী হয়ে মামলাটি করেছেন।

শুক্রবার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply